• রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি স্টুডিওর আড়ালে ছিল ইয়াবা ব্যবসা, মাদকসহ কারবারি আটক ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীকে স্বেচ্ছাসেবকলীগের পূর্ণসমর্থন হোসেনপুরে শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাজমুল হক করিমগঞ্জ উপজেলা নির্বাচনে ১৭ জনের মনোনয়ন দাখিল হোসেনপুরে ৩টি বৈদ্যুতিক টান্সমিটার চুরি নিকলী উপজেলা পরিষদ নির্বাচনে লড়বেন জনি (মোটরসাইকেল) ও মোকাররম (আনারস) প্রতীকে ভৈরবে মানবতার কল্যাণে সংগঠনের পক্ষ থেকে খাবার পানি ও শরবত বিতরণ

ভৈরবে কৃষকদের মাঝে ধানবীজ ও সার বিতরণ

# মোস্তাফিজ আমিন :-

ভৈরবে মৌসুমে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষয়-ক্ষতি পুষিয়ে নিতে পুনর্বাসন কর্মসূচীর আওতায় ১৯০ জন কৃষকের মাঝে ধানবীজ ও সার বিতরণ করা হয়েছে। আজ ২৭ জুলাই বুধবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে এ বিতরণ অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব উপজেলা পরিষদ মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. লতিফুর রহমান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. সালাহ উদ্দিন কাউসার আফ্রাদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাগর হোসেন সৈকত।
আলোচনা সভায় অতিথিরা বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। তাই কৃষকদের প্রণোদনা দেওয়াসহ কৃষির উন্নয়নে নানাবিধ পদক্ষেপ নিচ্ছেন। সরকারের কার্যকরি পদক্ষেপ আর কৃষকদের পরিশ্রম-এই দুইয়ে মিলে দেশ কৃষিতে এগিয়ে যাচ্ছে। দেশের অর্থনীতিতে কৃষিখাত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। আর এইজন্যই বৈশ^য়িক সংকটগুলি আমরা সহজেই কাটিয়ে উঠতে পারছি।
তারা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের প্রতিটি পতিত জায়গায় ফসল ফলানোর উদ্যোগ গ্রহণ করেছেন। যার কারণে প্রধান প্রধান ফসলের পাশাপাশি অপ্রধান ফসল-বিশেষ করে তেল জাতীয় ফসল সরিষা, বাদাম, সূর্য্যমূখী ইত্যাদির উপর জোর দিয়েছেন। তাই বাড়ি বা জমির প্রতি ইঞ্চি জমিও যেনো পতিত না থাকে, এই বিষয়ে লক্ষ্য রাখতে কৃষকদের প্রতি উদাত্ত আহ্বান জানান অতিথি বক্তারা।
আলোচনা শেষে পুনর্বাসন কর্মসুচীর আওতায় ১৯০ জন কৃষকের মাঝে ৫ কেজি করে আমন ধানের বীজ এবং ১০ কেজি করে ডিএপি ও এমওপি সার বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *